Homeআঞ্চলিকআমতলীতে আওয়ামীলীগ সভাপতির বাসভবনে আগুন ও বঙ্গবন্ধুর ম্যুরালসহ ১০ টি স্থাপনা ভাংচুর।

আমতলীতে আওয়ামীলীগ সভাপতির বাসভবনে আগুন ও বঙ্গবন্ধুর ম্যুরালসহ ১০ টি স্থাপনা ভাংচুর।

বরগুনা প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগের খবরের পরপরই আমতলী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারী ও বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করে। পরে তারা উপজেলা আওয়ামীলীগ সভাপতি পৌর মেয়র মতিয়ার রহমানের বাসভবন, শহীদুল ইসলাম মৃধার বাসভবনে আগুন, বরগুনা মহিলা এমপির কার্যালয়, চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আখতারুজ্জামান বাদল খানের অস্থায়ী কার্যালয়, পৌরসভা কার্যালয়, বঙ্গবন্ধুর ম্যুরাল ও আওয়ামীলীগ অফিস ভাংচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে আগুন ও ভাংচুর করা হয়। উপজেলা আওয়ামীলীগ সভাপতি মেয়র মতিয়ার রহমান এমন অভিযোগ করেছেন।

জানাগেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ত্যাগের খবরের পরপরই আমতলী উপজেলা বিএনপি সদস্য সচিব তুহিন মৃধা, যুবদল যুগ্ম আহবায়ক মেহেদী জাহান রাকিব, সাবেক কাউন্সিলর সামসুল হক চৌকিদার ও তরিকুল ইসলাম টারজানের নেতৃত্বে বিএনপি-জামায়াত নেতাকর্মী ও আন্দোলনকারী ছাত্ররা বিজয় মিছিল বের করেন। ওই মিছিলের নেতাকর্মীরা উপজেলা আওয়ামীলীগ সভাপতি পৌর মেয়র মতিয়ার রহমানের বাসভবনে এবং হলদিয়া ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধার বাসভবন আগুন দেয়।

পরে তারা বরগুনা মহিলা এমপি ফারজানা সুমির কার্যালয়, আওয়ামীলীগ কার্যালয়, বঙ্গবন্ধুর ম্যুরাল, চাওড়া ইউপি চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান বাদল খানের কার্যালয়, গুলিশাখালী ইউপি চেয়ারম্যান এ্যাড. এইচএম মনিরুল ইসলামের কার্যালয়, যুবলীগ অফিস, ও পৌরসভা কার্যালয় ভাংচুর করেছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত আন্দোলনকারী ও বিএনপি-জামায়াত শিবির নেতাকর্মীরা উপজেলা সড়কের বিভিন্ন স্থানে মিছিল দিচ্ছে। অপর দিকে তালতলী উপজেলা আওয়ামীলীগ অফিস, ছোটবগী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান তনুর অস্থায়ী কার্যালয় এবং শ্রমিক লীগ অফিস ভাংচুর করেছে।

আমতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, আমার বাসভবনের আগুন, দলীয় কার্যালয় ভাংচুরসহ বেশ কিছু ভবনে দুস্কৃতিকারীরা হামলা চালিয়েছে।

আমতলী উপজেলা যুবদল যুগ্ম আহবায়ক মেহেদী জামান রাকিব বলেন, বিএনপি-জামায়াত নেতাকর্মীরা শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার খবরে আনন্দ মিছিল করেছে।

আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, ছাত্র ও জনতা শান্তিপুর্ণভাবে আনন্দ মিছিল করেছে। কিন্তু আগুন ও ভাংচুরের বিষয়টি আমার জানা নেই। এ বিষয়ে কেউ অফিযোগ দেয়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments