Homeঅন্যান্যআমতলী পৌরসভা নির্বাচনে পরবর্তি সহিংসতা ও হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

আমতলী পৌরসভা নির্বাচনে পরবর্তি সহিংসতা ও হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

আমতলী (বরগুনা) প্রতিনিধি:-আমতলী পৌরসভার নির্বাচন পরবর্তি মেয়র মতিয়ার রহমানের নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী কর্তৃক সহিংসতা ও হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী। মঙ্গলবার বেলা ১১ টার দিকে পৌরসভার ৯ নং ওয়ার্ডের লোচা এলাকায় এ মানববন্ধন ও সমাবেশ করা হয়। শতাধিক নারীসহ কয়েকশত মানুষ এতে অংশ নেয়।

জানাগেছে, গত ৯ মার্চ আমতলী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে মেয়র পদে মতিয়ার রহমান জয়লাভ করেন। তিনি জয়লাভেল পর থেকেই তার সন্ত্রাসী বাহিনী তার নির্দেশে পৌর শহরের বিভিন্ন এলাকায় প্রতিদ্বন্ধি প্রার্থী নাজমুল আহসান খানের সমর্থকদের অপমান অপদস্থ ও হামলা করে আসছে এমন দাবী এলাকাবাসীর। তার সন্ত্রাসী বাহির মধ্যে হালিম মৃধা ও বশির খাঁন এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে বলে জানান ভুক্তভোগীরা। ছুরিকাটা এলাকায় হালিম মৃধা প্রতিদ্বন্ধি প্রার্থীর সমর্থকদের ধরে ধরে অপমান ও অপদস্থ করছে। তার ভয়ে মানুষজন রাস্তাঘাটে উঠতে ভয় পাচ্ছেন। নির্বাচনের পরের দিন ১০ মার্চ হালিম মৃধার নির্দেশে বশির খাঁন ও সবুজ খাঁনসহ ১০-১২ জন সন্ত্রাসী নীচকাটা গ্রামের শহীদুল খাঁনের বাড়ীতে হামলা চালায়। সন্ত্রাসীরা হামলা চালিয়েই খ্যান্ত হয়নি তার ঘর-বাড়ী ভাংচুর ও মালামাল লুট করেছে এবং দুইটি অটো রিক্সা ভেঙ্গে ফেলে। এর প্রতিবাদ করায় সবুজ খাঁনসহ তার সহযোগীরা শহীদুল ইসলাম খাঁন ও তার স্ত্রী রেহেনাসহ ৫-৬ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। বর্তমানে তারা বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হালিম মৃধা ও বশির খাঁনের ভয়ে লোচা এলাকায় বেশ কয়েকটি পরিবারের বাড়ী ঘরে থাকতে পারছে না। তারা পালিয়ে বেড়াচ্ছেন। এছাড়াও হালিম মৃধা ও তার সহযোগীরা গত ১১ মার্চ ব্যবসায়ী হুমায়ুন কবির ও এক বৃদ্ধসহ বেশ কয়েকজনকে মারধর করেছে। তার বেশ কয়েকটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পরেছে। তাদের এমন কর্মকান্ডে মানুষ অতিষ্ঠ। দ্রæত পুলিশ প্রশাসন মেয়র মতিয়ার রহমানের সন্ত্রাসী বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ড প্রতিহত না করলে শান্ত আমতলী অশান্ত নগরীতে পরিনত হবে। তার সন্ত্রাসী বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে মঙ্গলবার বেলা ১১ টার দিকে লোচা এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। বাদল খাঁনের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন নিজাম, আমিন, ফাতেমা, খোদেজা বেগম, কুলসুম ও বিলকিস বেগম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা নির্বাচন পরবর্তি সন্ত্রাসী কার্মকান্ডের প্রতিবাদ জানিয়ে দ্রুত মেয়র মতিয়ার রহমানের নির্দেশে তার সন্ত্রাসী বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের দাবী জানান।

এ বিষয়ে মেয়র মতিয়ার রহমানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, পুলিশ বাহিনী সজাগ রয়েছে। অভিযোগ পেলে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments