Homeসারাদেশঈদের দিন পর্যটকে মুখর কুয়াকাটা

ঈদের দিন পর্যটকে মুখর কুয়াকাটা

নিজস্ব প্রতিবেদকঃ

দীর্ঘদিন পর পর্যটকে মুখর হয়ে উঠেছে পটুয়াখালীর কুয়াকাটা। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে ঈদুল ফিতরের নামাজ শেষে সৈকতে পর্যটকদের ভিড় বাড়তে থাকে। ঈদ ও সাপ্তাহিক ছুটি মিলে লম্বা ছুটিকে কাজে লাগাতে সকাল থেকে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকের আগমন ঘটছে কুয়াকাটায়।

খোঁজ নিয়ে জানা যায়, শুঁটকি পল্লি, গঙ্গামতির সৈকত, রাখাইন পল্লি, ইকোপার্ক, ইলিশ পার্ক, লেম্বুর বন ও সৈকতের ঝাউবাগানসহ অধিকাংশ পর্যটন স্পট এখন পর্যটদের পদচারনায় মুখর। আগত পর্যটকদের সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগসহ সমুদ্রের নোনা জলে গা ভাসিয়ে আনন্দ উন্মাদনায় মেতে উঠতে দেখা গেছে।

খুলনা থেকে ঘুরতে আসা সুমন চন্দ্র বলেন, গত কাল পরিবার নিয়ে আসছি। তখন পর্যটক ছিল না। কিন্তু সকালে পুরো সৈকত মুখর হয়ে ওঠে।

হোটেল ডিমোর ব্যবস্থাপক জয়নুল আবেদীন জুয়েল জাগো নিউজকে জানান, ঈদে আমাদের ৬০ শতাংশ রুম বুকিং হয়েছে। শুক্র ও শনিবারকে কেন্দ্র করে আমরা ভালো একটা সাড়া পাচ্ছি। আশা করছি সামনের পুরো সপ্তাহজুড়ে ভালো পর্যটক পাবো।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) সেক্রেটারি জেনারেল জহিরুল ইসলাম সাগরকন্ঠ কে জানান, ঈদের ছুটি উপলক্ষে অনেকদিন পরে আজকে কুয়াকাটা অনেক পর্যটকদের ভিড়। পর্যটকদের আনাগোনায় মুখরিত এখন সৈকত।

পর্যটকদের ওপর নির্ভর করে কুয়াকাটার ১৬ পেশার মানুষ, সব পেশার মানুষ আজ পর্যটকদের সেবা দিয়ে যাচ্ছে সঙ্গে নিজেরা রোজগারও করছেন।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক আব্দুল খালেক জানান, ঈদের ছুটিকে কেন্দ্র করে আমরা বিভিন্ন পয়েন্টে ছয়টি টিম নিয়োজিত করেছি। ছুটির দিনগুলোতে কুয়াকাটায় পর্যটকদের আনাগোনা বাড়ে। তাই তাদের সেবায় ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক নিয়োজিত।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments