Homeআঞ্চলিকউপকূলীয় বনাঞ্চল রক্ষার দাবিতে কলাপাড়ায় মানববন্ধন

উপকূলীয় বনাঞ্চল রক্ষার দাবিতে কলাপাড়ায় মানববন্ধন

কেএম শাহাবুদ্দিন শিহাব, স্টাফ রিপোর্ট কলাপাড়া -পটুয়াখালীঃ

“করবো বন সংরক্ষণ, সুস্থ থাকবো সারাক্ষণ” এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালীর কলাপাড়ায় উপকূলীয় ম্যানগ্রোভ বনাঞ্চল রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় গঙ্গামতি সমুদ্র সৈকতে সুন্দরবন দিবস ২০২৪ উপলক্ষে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সুন্দরবন দিবস উপলক্ষে ওয়াটার্স কিপার্স বাংলাদেশ,কলাপাড়া প্রেসক্লাব ও আমরা কলাপাড়াবাসী সংগঠন এ কর্মসূচীর আয়োজন করে।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, সিপিপি টিম লিডার জসিম উদ্দিন খলিফা, ওয়াটারকিপার্স বাংলাদেশ কলাপাড়া প্রতিনিধি কামাল হাসান রনি, কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন মান্নু সহ উপকূলের শতাধিক বাসিন্দা।

কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মো: মেজবাহউদ্দিন মান্নু সাগরকন্ঠ২৪.কে জানান,এই উপকূলীয় বনাঞ্চল আমাদেরকে ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাস থেকে প্রাথমিকভাবে রক্ষা করা সহ প্রাকৃতিক ঝড়-বন্যা প্রতিরোধ করে। এই বনাঞ্চল উপকূলীয় এলাকায় সবুজ দেয়াল হিসেবে কাজ করে। কিন্তু বনদস্যুদের কারণে প্রতিনিয়ত বিলীন হয়ে যাচ্ছে এই সবুজ দেয়াল।

কলাপাড়ার সাগর উপকূলের বেড়িবাধের বাইরের প্রাকৃতিক ম্যানগ্রোভ বনাঞ্চলসহ পরিবেশের ভারসাম্য রক্ষায় নতুন বনাঞ্চল সৃষ্টি ও বনাঞ্চল নিধন বন্ধের দাবি জানান বক্তারা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments