Homeনির্বাচনউপজেলা নির্বাচন, ভোট কেন্দ্রের সামনে লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন দুর্যোগ প্রতিমন্ত্রী

উপজেলা নির্বাচন, ভোট কেন্দ্রের সামনে লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন দুর্যোগ প্রতিমন্ত্রী

রাসেল মোল্লা, কলাপাড়া প্রতিনিধিঃ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে অনুষ্ঠিত পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রের সামনে লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যক্ষ মোঃ মহিববুর রহমান। বুধবার (৫জুন) সকালে তার নিজ ভোট কেন্দ্র ৫৭ নং ধুলাসার সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে স্ত্রী অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, ছোট বোন মোসাম্মৎ জাকিয়া বেগমকে নিয়ে লাইনে দাঁড়িয়ে তিনি তার ভোট প্রদান করেন।

এসময় দুর্যোগ প্রতিমন্ত্রী মহিব গণমাধ্যম কর্মীদের বলেন, ‘আমার নির্বাচনী এলাকা কলাপাড়া-রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশনা অনুসারে সাধারণ ভোটাররা ‘আমার ভোট আমি দেব, যাকে খুশী তাকে দেবো’ মনোভাব নিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করতে ভোটাধিকার প্রয়োগ করছেন।

এসময় তিনি গণমাধ্যম কর্মীদের আরও বলেন,’ঘূর্ণিঝড় রেমাল ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে কাজ শুরু করেছি। সকল মন্ত্রণালয়ের সমন্বয়ে ক্ষতিগ্রস্ত বাড়িঘর, রাস্তাঘাট, পুল, ব্রিজ, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, বেড়িবাঁধ সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। আমরা সকল মন্ত্রণালয়ের সমন্বয়ে ঘূর্ণিঝড় পূর্ববর্তী সময়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করায় প্রানহানি ও ক্ষয়ক্ষতি কম হয়েছে।

এর আগে ঢাকা থেকে প্রাইভেট হেলিকপ্টারে এসে সকাল সাড়ে ৯টায় তার পিতার প্রতিষ্ঠিত আলহাজ্ব জালাল উদ্দিন ডিগ্রী কলেজ মাঠে তিনি অবতরণ করেন। এবং ভোট প্রদান করে পিতার কবর জিয়ারত শেষে সকাল ১১.২০ মিনিটের দিকে জাতীয় সংসদের প্রথম বাজেট অধিবেশনে অংশ নিতে তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করেন।

এদিকে সকাল থেকে লাইনে দাঁড়িয়ে কলাপাড়ার ৭৪টি ভোট কেন্দ্রে ও রাঙ্গাবালীর ৩৭ টি ভোট কেন্দ্রে শান্তি পূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করছেন সাধারণ ভোটাররা। সকালের দিকে ভোটকেন্দ্র গুলোতে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে থাকে।

সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন অফিসার মোঃ মোস্তফা কামাল জানান, পৃথিবীর এক কোস্টগার্ড বিজিবি, র ্যাব, কোস্টগার্ড, পুলিশের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে সকাল থেকে ভোটগ্রহণ চলছে। এছাড়া অবাধ, সুষ্ঠু, ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছে ১৫ জন নির্ম্যাবাহী ম‌্যজিস্ট্রেট, ১জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

মোস্তফা কামাল আরও জানান, দুপুর ১২ টা পর্যন্ত ভোট কাস্টিং এর হার ছিল শতকরা ১২.৯৫। দুপুরের পর থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি বাড়বে বলে জানান তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার তথ্য জানা যায়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments