Homeআঞ্চলিকএক পায়ে লাঠি ভর করে প্রথম ভোট দিতে পেরে খুশি শারীরিক প্রতিবন্ধি...

এক পায়ে লাঠি ভর করে প্রথম ভোট দিতে পেরে খুশি শারীরিক প্রতিবন্ধি আখিনুর

বরগুনা প্রতিনিধি:

শান্তিপুর্ণভাবে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথম ভোট দিতে পেরে খুশি শারিরিক প্রতিবন্ধি আখিনুর আক্তার। চরম রোধ উপেক্ষা করে লাঠির সহযোগীতায় এক পায়ে হেটে হেটে নিজের ভোট দিয়ে গেলেন তিনি।

জানাগেছে, আমতলী উপজেলার নাচনাপাড়া গ্রামের আলী আকবর মুসুল্লীর কন্যা আখিনুর আক্তার। জন্ম থেকে শারীরিক প্রতিবন্ধি। তার পুর্নাঙ্গ একটি পা নেই। এক পা দিয়েই জীবন যুদ্ধে নামেন আখিনুর। শত বাঁধা উপেক্ষা করে আমতলী বন্দর ফাজিল মাদ্রাসায় ফাজিল (বিএ) ক্লাসে লেখাপড়া করছেন তিনি। রবিবার আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। তীব্র রোধ উপেক্ষা করে লাঠিতে ভর দিয়ে মরিচবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে আসেন । শান্তিপূর্ণভাবেই তিনি নুতন ভোটার হিসেবে ভোট দিয়েছেন।

প্রতিবন্ধি আখিনুর বলেন, সবার চেয়ে আমি একটু আলাদা। জন্ম থেকেই আমার একটি পা নেই। সামাজিক ও অর্থনৈতিক শত বাধা উপেক্ষা করে জীবন চলছে। যার যেটা নেই, সেই বোঝে না থাকার যন্ত্রনা। অনেক কষ্ট করে জীবন চলছে। তিনি আরো বলেন, নতুন ভোটার হিসেবে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথম ভোট দিয়েছি। লাঠি ভর করে এক পায়ে হেঁটে ভোট দিয়েছি। অনেক ভালো লেগেছে।

আখিনুরের বাবা আলী আকবর মুসুল্লী বলেন, জন্ম থেকেই আমার মেয়ের একটি পা নেই। পা না থাকলে হবে কি? নানা গুনে গুনাম্বিত আমার মেয়ে। অনেক কষ্ট করে লেখা পড়া করছে। জীবন চলতে লাঠিই ওর ভরসা।

মরিচবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মোঃ সফিউল আলম বলেন, প্রতিবন্ধি মেয়েটাকে ভোট দিতে আসতে দেখেই আনসারদের সহযোগীতায় এনে দ্রæত ভোট নিয়েছি। যাতে ওর কষ্ট না হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments