Homeআঞ্চলিককলাপাড়ায় একটি সড়কের জন শতাধীক পরিবারের ভোগান্তি

কলাপাড়ায় একটি সড়কের জন শতাধীক পরিবারের ভোগান্তি

রাসেল মোল্লা, কলাপাড়া প্রতিনিধিঃ

পটুয়াখালীর কলাপাড়ায় মাত্র ১৪’শ ৫০ ফুট কাঁচা সড়কের জন্য শতাধীক পরিবারের কয়েক’শ মানুষ চড়ম ভোগান্তিতে রয়েছে। উপজেলার পৌর শহরের নিকটবর্তী টিয়াখালী ইউনিয়নের নাচনাপাড়া গ্রামের ওলামা নগর সড়ক নামে পরিচিত কেশব মাষ্টার বাড়ি থেকে রব হাওলাদারের বাড়ী পর্যন্ত সড়কটি অত্র এলাকার অভিশাপ হিসেবে পরিণত হয়েছে। বর্ষা মৌসুমে বিদ্যালয়ের শিক্ষার্থীসহ বৃদ্ধ ও অসুস্থ রোগীদের নিয়ে চড়ম দূর্ভোগে রয়েছে এ এলাকার সাধারন মানুষগুলো। অথচ ইচ্ছে করলেই স্বল্প বাজেটে অন্তত কিছু ইট বিছিয়ে হলেও জনগনের এ ভোগান্তি লাগব করতে পারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার পৌর শহরের নিকটবর্তী টিয়াখালী ইউনিয়নের ওলামা নগর সড়ক নামে পরিচিত এ সড়কটি দীর্ঘ বছর ধরে অবহেলিত অবস্থায় রয়েছে। সড়কটি দিয়ে প্রতিদিন কয়েক’শ সাধারন মানুষ চলাচল করে। এ সড়ক দিয়েই শিক্ষার্থীরা বিভিন্ন বিদ্যালয়ে যাতায়ত করে। তবে, বর্ষা মৌসুমে বিদ্যালয়ে যেতে তাদের চড়ম বেগ পোহাতে হয়। প্রায়শই তারা বিদ্যালয়ে যেতে পারে না। এদিকে, সড়কের বেহাল অবস্থায় বয়োবৃদ্ধ ও অসুস্থ রোগীদের যাতায়তে বেগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। রাস্তাটি পাঁকাকরনের জন্য একাধিকবার সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করলেও মিলছে না কোন সঠিক সমাধান এমনটাই অভিযোগ করেন স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দা মতিউর রহমান, খলিলুর রহমান, রাধা রানী, সুমি রানী ও কৃষœ কান্তিসহ আরো অনেকে বলেন, সড়কটির পাঁকাকরনের জন্য স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বারসহ বিভিন্ন দপ্তরে আবেদন করেছি কিন্তু কোন সুরাহা মিলেনি। দীর্ঘদিন ধরে সড়কটি অবহেলায় পরে থাকলেও বিষয়টি কারোর নজরে আসছে না। এ ভোগান্তি থেকে রেহাই পেতে রাস্তাটি পাঁকাকরনের জন্য সংশ্লিষ্ট দপ্তরের সু-দৃষ্টি কামনা করছেন স্থানীয়রা।

বিদ্যালয় পড়–য়া শিক্ষার্থী সুমন বলেন, বর্ষা মৌসুমে তাদের বিদ্যালয় যেতে খুবই কষ্ট হয়। প্রায় সময়ই কাঁদায় স্লিপ কেটে পড়ে ড্রেস নষ্ট হয়ে যায়। এতে বিদ্যালয় শিক্ষকদের কথা শুনতে হয়। স্থনীয় সরকার মন্ত্রনালয়ের কলাপাড়া উপজেলা নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সাদেকুর রহমান বলেন, সড়কটির আইডি নাম্বার না থাকায় এই মুহূর্তে কিছু করতে পারছেন না। তবে, আইডিভূক্ত করে অতিদ্রুত সড়কটির পাঁকাকরনের কাজ করা হবে বলে তিনি সাংবাদিকদের জানান।

 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments