Homeঅপরাধকলাপাড়ায় তিন ডাকাত গ্রেফতার

কলাপাড়ায় তিন ডাকাত গ্রেফতার

রাসেল মোল্লা, কলাপাড়া প্রতিনিধিঃ

ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাত কে গ্রেফতার করেছে কলাপাড়া থানা পুলিশ।
শুক্রবার(১৫ মার্চ) মধ্যরাতে উপজেলার টিয়াখালী ইউনিয়নের নাচনাপাড়া গ্রামের মোঃ জাকির খানের বাশের আড়ৎ এর পিছন থেকে তাদের গ্রেফতার করা হয়।

তিন সদস্যের এই দলটি ফাঁকা জায়গায় অবস্থান নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল,এসময় গোপন সংবাদের ভিত্তিতে কলাপাড়া থানার ওসি মো. আলী আহমেদ’র নেতৃত্বে অভিযান পরিচালনা করাহয়। ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে এদিক সেদিক দৌড়ে পালানোর চেষ্টাকরছিলো তবে শেষ রক্ষা হয়নি। তাদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তারকৃত ডাকাতরা হলেন,মোঃ জামাল আকন(৪৫), পিতা- মোঃ আঃ জলিল আকন, সাং- চুঙ্গাপাশা, ৬নং ওয়ার্ড, চাকামইয়া, মোঃ শানু হাওলাদার(৬০), পিতা- মৃত হাসেম হাওলাদার, সাং- লাউকাঠি, ৯নং ওয়ার্ড, লাউকাঠি, মোঃ হানিফ হাওলাদার(৪৯), পিতা- মৃত মোহাম্মদ হাওলাদার, সাং-জামুরা, ৩নং ওয়ার্ড, লাউকাঠি।

গ্রেফতার কালে তাদের কাছ থেকে একটি পুরাতন রামদা বাটসহ যাহার দৈর্ঘ্য ০২ ফুট ০৩ ইঞ্চি, যাহার ধারালো অংশের দৈর্ঘ্য ০১ ফুট ১০ ইঞ্চি, ২। একটি পুরাতন চাপাতি যাহার কাঠের বাটসহ দৈর্ঘ্য অনুমান ০১ ফুট ০৭ ইঞ্চি, যাহার ধারালো অংশের দৈঘ্য ০১ ফুট, ৩। একটি পুরাতন ড্যাগার বাটসহ যাহার দৈর্ঘ্য ০১ ফুট ৮.৫ ইঞ্চি, যাহার ধারালো অংশের দৈর্ঘ্য ০১ ফুট, ৪। একটি কাঠ বডি ইঞ্জিন চালিত পুরাতন ট্রলার যাহার দৈর্ঘ্য অনুমান ২৮.৫ ফুট, প্রস্থ অনুমান ৭.৭ ফুট, যাহার পিছনের অংশে পলিথিন ও বাঁশ দ্বারা ছই আছে, যাহার ইঞ্জিন অতি পুরাতন এবং ইঞ্জিনের গায়ে ইংরেজীতে অস্পষ্ট বিভিন্ন লেখা। একটি পুরাতন লোহার শাবল যাহার দৈর্ঘ্য ০১ ফুট ০৮ ইঞ্চি, যাহার মাথার এক অংশ কাঁটা। হ্যাসকো ব্লেড বাট সহ ০২ টি, যাহার প্রত্যেকটির দৈঘ্য ০১ ফুট ০৬ ইঞ্চি ৭। লোহা কাটার হ্যাসকো ব্লেড ০২ টি যাহার প্রত্যেকটির দৈর্ঘ্য ০১ ফুট জব্দ তালিকামূলে জব্দ করেন। তাদের বিরুদ্ধে কলাপাড়া থানায় মামলা হয়েছে। মামলা নং-১৬, তারিখঃ ১৫-০৩-২০২৪ খ্রি. ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড রুজু করা হয়। গ্রেফতারকৃত আসামীরা সকলেই পেশাদার ডাকাত। তারা আন্তঃ জেলা ডাকাতদলের সক্রিয় সদস্য। গ্রেফতারকৃত আসামী সহ অজ্ঞাতনামা আসামীরা পরস্পর যোগসাজসে দেশীয় তৈরী অস্ত্রশস্ত্র সহ আরো মারাত্মক অস্ত্র-সস্ত্র দ্বারা ডাকাতির প্রস্তুতি গ্রহণ করে ডাকাতি সংগঠনের উদ্দেশ্যে ঘটনাস্থলে অবস্থান করছিল।

কলাপাড়া থানার ওসি মোঃ আলী আহম্মেদ বলেন,গ্রেফতারকৃতরা পেশাদার ডাকাত। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি মামলা রয়েছে। আসামিদের বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments