Homeঅপরাধকলাপাড়ায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ২ ট্রলারকে ৫৮ হাজার টাকা জরিমানা

কলাপাড়ায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ২ ট্রলারকে ৫৮ হাজার টাকা জরিমানা

পটুয়াখালীর কলাপাড়ায় ৬৫ দিনের সামুদ্রিক মৎস্য আহরণের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় ২ টি ট্রলারকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) রাতে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহার নেতৃত্বে নিজামপুর কোস্টগার্ডের সদস্যরা কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরের বিভিন্ন চ্যানেলে অভিযান চালিয়ে ২০ জন জেলেসহ এফবি আল্লাহর দান ও এফবি সুজন নামে ২টি মাছ ধরার ট্রলার ও তাতে থাকা মাছ জব্দ করে‌।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ টি ট্রলারকে মোট ৫৮ হাজার টাকা জরিমানা করা হয় এবং আটককৃত জেলেরা ভবিষ্যতে নিষেধাজ্ঞা অমান্য না করার শর্তে মুচলেকা দিলে তাদেরকে ছেড়ে দেয়া হয়। জব্দকৃত কিছু মাছ স্থানীয় মাদরাসা ও এতিমখানায় দান করা হয়। এছাড়া বাকি মাছ ৪৯ হাজার টাকা মূল্যে নিলামে বিক্রি করা হয়। এসময় কলাপাড়া মেরিন ফিশারিজ কর্মকর্তা আশিক উপস্থিত ছিলেন।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, ‘মাছসহ দু’টি ট্রলারকে জব্দ করে মোট ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং মুচলেকা রেখে জেলেদের ছেড়ে দেয়া হয়েছে। আমরা এ যাবত নিষেধাজ্ঞা অমান্য করায় বিভিন্ন মাছ ধরার ট্রলার থেকে ১ লাখ ৯৪ হাজার এবং বরফকল থেকে ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করেছি।’

তিনি আরও বলেন, ‘সরকারের দেয়া ৬৫ দিনের নিষেধাজ্ঞা বাস্তবায়নে আমার বদ্ধপরিকর। এ লক্ষ্যে নিষেধাজ্ঞার শুরু থেকেই আমাদের অভিযান অব্যাহত রয়েছে এবং নৌ-পুলিশ, কোস্ট গার্ড ও মৎস্য বিভাগ সার্বক্ষণিক তৎপর রয়েছে।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments