Homeআঞ্চলিককলাপাড়ায় ভারী বর্ষণে তলিয়ে গেছে বসত বাড়ি, পানি বন্দীতে সিমাহীন দূর্ভোগে শত...

কলাপাড়ায় ভারী বর্ষণে তলিয়ে গেছে বসত বাড়ি, পানি বন্দীতে সিমাহীন দূর্ভোগে শত শত মানুষ

রাসেল মোল্লা, কলাপাড়া প্রতিনিধিঃ

পটুয়াখালীর কলাপাড়ায় ভারী বর্ষণে তলিয়ে গেছে বসত বাড়ি। একটানা ভাড়ি বর্ষনে পানি বন্দী হয়ে সিমাহীন দূর্ভোগে পড়েছে শত শত মানুষ। বিশেষ করে রান্না বান্নার কাজ না করতে পেরে এলাকার মানুষ রয়েছে চরম বিপাকে। কলাপাড়া পৌরসভার রহমতপুর এলাকায় ২০ টি পরিবার পানির নিচে বসবাস করছে। সামান্য বৃষ্টি হলেই ঐ পরিবার গুলির জীবণ যাত্রায় নেমে আসে অসহনীয় দূর্ভোগের ঘনঘটা।

ভূক্তভোগীদের অভিযোগ কলাপাড়া পৌর শহরের রহমতপুর ও এতিমখানার প্রবাহমান খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ ও ড্রেনেজ ব্যবস্থা সচল না থাকায় এই পানি বন্দী হয়ে তলিয়ে থাকতে হয়। এই অসহনীয় দূর্ভোগ থেকে মুক্তির জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সুদৃষ্টি কামনা করেন স্থানীয়রা।

ষাটোর্ধ আকুল বালা, বিবা রানী,শুসিল চন্দ্র হাওলাদার ও নিপেন জানান, সামান্য বৃষ্টি হলেই আমাদের দূর্ভোগ পোহাতে হয়। প্রতি বছর বর্ষা মৌসুমে পানি বন্দীতে আমাদের বসবাস করতে হয়। সাপের ভয়ে নির্ঘুম রাত কাটাতে হয় এবং ছোট বাচ্চাদের নিয়ে থাকি আতঙ্কের মধ্যে। আমরা এই জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে চাই।

সরেজমিনে গিয়ে দেখাজায় কোমর সমান পানির নিচে ঐ পরিবার গুলি বসবাস করছে। বিশুদ্ধ পানি ও সুপেয় পানি সংকটে ভূগছে একাধিক পরিবার। রাস্তা ঘাট হাটু সমান পানিতে তলিয়ে রয়েছে।

কলাপাড়া পৌর মেয়র বাবু বিপুল চন্দ্র হাওলাদার বলেন, খালের উপর অবৈধ স্থাপনার বিষয়ে জেলা ও উপজেলার মিটিংয়ে অবগত করা হয়েছে ইতিমধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের কাজ চলছে। আশাকরি খুব দ্রত সময়ের মধ্যে পানি নিষ্কাশনের ব্যবস্থা করব।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলাম জানান, কেউ যদি খাল দখল করে স্থাপনা নির্মাণ করে শীঘ্রই তাদের উচ্ছেদ করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments