Homeআঞ্চলিককলাপাড়া হাসপাতালের সাবেক কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা

কলাপাড়া হাসপাতালের সাবেক কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা

রাসেল মোল্লা কলাপাড়া প্রতিনিধি:

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: চিন্ময় হাওলাদারসহ তিন জনের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেয়াসহ প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। হাসপাতালের সাবেক নৌ এ্যাম্বুলেন্স ড্রাইভার মো. আফজাল হোসেন বাদী হয়ে কলাপাড়া বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে গত রবিবার এ মামলা দায়ের করেন। মামলার অন্যান্য আসামীরা হলেন, কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হারবাল সহকারী মো. জহিরুল ইসলাম ও সাবেক একাউন্টেন্ট মো. এরশাদ।

মামলা সূত্রে জানা যায়, ডা: চিন্ময় হাওলাদার বর্তমানে বরগুনা জেলাধীন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্বরত রয়েছেন। তিনি কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত থাকা অবস্থায় বাদীর সাথে পরিচয় হয়। বাদী আফজাল হোসেন ওই স্বাস্থ্য কমপ্লেক্সে অস্থায়ীভাবে জুনিয়র মেকানিকের কাজ করতেন। একসময় সকল আসামীগন একত্রিত হয়ে বাদীর নিকট থেকে অর্থ হাতিয়ে নেয়ার উদ্দেশ্যে হাসপাতালের পরিত্যক্ত নৌ এ্যাম্বুলেন্সের ড্রাইভার হিসেবে চাকুরী দেয়ার প্রস্তাব দেয়। বাদী সরল বিশ্বাসে তাদের প্রস্তাবে রাজী হয়ে দুই ধাপে মোট ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা পরিশোধ করে। এর বিনিময়ে আসামীদ্বয় তাকে একটি অভিজ্ঞতার সনদ প্রদানসহ মহাখালী উপজেলা হেলথ কেয়ার উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর এর লাইন পরিচালকের নিকট স্বারকের মাধ্যমে তাকে ড্রাইভার হিসেবে পদায়নের জন্য জোড় সুপারিশ করেন। তাদের সুপারিশে ২০২২ সালের ২০ অক্টোবর তিনি কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র ওয়াটার এ্যাম্বুলেন্স এর ড্রাইভার পদে কাজে যোগদান করেন। পরবর্তীতে চাকরী স্থায়ীকরনের কথা বলে মামলার ১ নং আসামী ডা: চিন্ময় হাওলাদার তার নিকট পূনঃরায় দুই লক্ষ টাকা দাবী করেন। বাদী উক্ত টাকা দিতে অস্বীকার করলে আসামীগন তার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে। নৌ এ্যাম্বুলেন্সটি অচল হয়েছে মর্মে ফেরত নিয়ে কোন উপযুক্ত স্থানে প্রেরনের জন্য অপর একটি স্বারকের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরকে তারা তথ্য প্রদান করেন। অত:পর মামলার ১ নং আসামী ২০২৩ সালের ২৬ অক্টোবর বাদীকে চাকরী থেকে অব্যাহতি প্রদান করিয়া না দাবী পত্র দেন। পরে চাকরির জন্য তাদের দেয়া টাকা ফেরত চাইলে তা ফেরৎ না দিয়ে উল্টো বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখায় বলে বাদী তার মামলায় উল্লেখ করেন।
এবিষয়ে মামলার ১ নং আসামী আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: চিন্ময় হাওলাদার’র নিকট জানতে চাইলে তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে সাংবাদিকদের জানান।।
২নং আসামী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হারবাল সহকারী মো. জহিরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি কথা বলার জন্য প্রস্তুত নই প্রস্তুত হয়ে আপনাকে ফোন দিচ্ছি এই বলে মোবাইল সংযুক্তি বিচ্ছিন্ন করে দেয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments