Homeসারাদেশখুলনায় ইসলামী আন্দোলনের বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও হাদিয়া বিতরণ

খুলনায় ইসলামী আন্দোলনের বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও হাদিয়া বিতরণ

শেখ নাসির উদ্দিন, খুলনা জেলা প্রতিনিধিঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার নেতৃবৃন্দ বলেছেন, বিপদের সময়ে ধৈর্য্য ধারণ করা মোমেনের চরিত্র। অস্থির হলে চলবে না, তাই ধৈর্য্য ধারণ করা এবং আল্লাহর ওপর পরিপূর্ণ ভরসা রাখতে হবে।

আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় খুলনা জেলা পাইকগাছা উপজেলার দেলুটিয়া ইউনিয়নের ফুলবাড়ি, হরিণখোলা, দারুল মল্লিক, নয়াল, তেলিখালী, সৈয়দখালি ও কালিনগরের বন্যাদুর্গতদের বর্তমান পরিস্থিতি পরিদর্শন করে নগদ অর্থ হাদিয়া বিতরণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সহ-সভাপতি মুফতি আমানুল্লাহ, শেখ মোঃ নাসির উদ্দিন, জেলা সহ-সভাপতি মাওলানা শায়খুল ইসলাম বিন হাসান, জেলা সেক্রেটারি হাফেজ আসাদুল্লাহ আল গালিব, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা দ্বীন ইসলাম, নগর সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম, হাফেজ আব্দুল লতিফ, সরোয়ার হোসেন বন্দ, এইচ এম আরিফুল ইসলাম, রেজাউল করীম সরদার, ফেরদৌস গাজী সুমন, মোল্লা রবিউল ইসলাম তুষার, মোহাম্মদ মনির হোসেন, মাওলানা মাহবুবুল আলম, মাওলানা হারুনুর রশীদ, মোহাম্মদ উমার আলী, মোহাম্মদ ওলিয়ার রহমান, মোঃ রফিকুল ইসলাম, মোঃ নাজমুল কবীর, মোঃ আয়ুব আলী, মোহাম্মদ মমিনুল ইসলাম নাসিব, মোহাম্মদ টিপু সুলতান, মোঃ আকবর আলী, মাওলানা ইলিয়াস হোসেন, মোহাম্মদ শফিকুর রহমান, আবু দাউদ, মোঃ ইউসুফ আলী, মোঃ মাহাদী হাসান মুন্না, মোহাম্মদ মোস্তফা গালিব, মোহাম্মদ রফিকুল ইসলাম, মোঃ হাবিবুল্লাহ মেজবাহ, মোঃ ইউসুফ গাজী, মোহাম্মদ ওসমান, মোঃ শাহাদাত নেতৃবৃন্দ।

ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতৃবৃন্দ বলেন, প্রতিবছর ভেরি বাঁধ ভেঙে আসা পানি আমাদেরকে তলিয়ে দেয়। এর স্থায়ী সমাধান করা দরকার। এজন্য প্রয়োজনে বাধ দিতে যা করার দরকার খুলনার মানুষ তা করতে প্রস্তুত আছে। খুলনার জনগণ স্বেচ্ছাসেবী হিসেবে নিজেদের অর্থ দিয়ে শক্তিশালী বাঁধ দেয়া হলে পানি তলিয়ে দিতে পারবে না। বাঁধ দেয়া হলে কখনো দুর্নীতিবাজদের কাছে আমাদের মাথা নত করতে হবে না বরং আমাদের কাছে মাথানত করতে বাধ্য হবে।
নেতৃবৃন্দ বলেন, দেশের ভেতরে নদী ও খাল খনন। নদী দখল প্রতিরোধে দীর্ঘ মেয়াদে রাজনৈতিক সংগ্রাম করা না গেলে এই বিপর্যয় থেকে পরিত্রাণ পাওয়া যাবে না। এ জন্য স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলা করতে হবে।

নেতৃবৃন্দ এই মসিবত থেকে বাঁচতে আল্লাহর দরবারে আমাদেরকে বেশী বেশী দুআ করতে হবে। সর্বাবস্থায় আল্লাহর সাহায্য চাইতে হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments