Homeআঞ্চলিকগলাচিপায় রমজানে দ্বিতীয়বার অসহায় পরিবারকে বাজার ও চিকিৎসা ফ্রী করে দিলো “নবজাগরণ...

গলাচিপায় রমজানে দ্বিতীয়বার অসহায় পরিবারকে বাজার ও চিকিৎসা ফ্রী করে দিলো “নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন”

গলাচিপা প্রতিনিধি : 

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার গজালিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড গজালিয়ার নুরুল ইসলাম ’র মেয়ে রেখা বেগম(২৮)। ৫ বছর আগে বিবাহ হলেও স্বামী ফেলে গেছেন ৩ বছর। একটি মেয়ে সন্তান রয়েছে রেখার।এক ভাই ও এক বোনের সংসারে রেখা যেন ভাইয়ের কাঁধে মরার উপর খারার ঘা।  রেখার নিজের নেই কোন আয় বানিজ্য।চলেন ভিক্ষা করে,এর থেকে চেয়ে এনে কোন রকম দিনাতিপাত করছিলেন। অসহায় রেখার তার মেয়েকে নিয়ে ভাইয়ের ঘরের একটি কোনে কোনরকম  বসবাস।

এমন অবস্থান দেখে তাকে রমজানের ১ মাসের বাজার করে ও তাদের দুই মা ও মেয়ের ৫ বছরের জন্য চিকিৎসা সেবা ফ্রী করে দিয়েছে “নবজাগরন ইয়ুথ ফাউন্ডেশন ”  ১৯ মার্চ  মঙ্গলবার বেলা ১১টার সময় তার পরিবারের মাঝে এ বাজার বিতরণ করা হয়।খাবারের মধ্যে চাল চিড়া মুড়ি ছোলাবুট পেঁয়াজ রোশন আদা লবন গরমমসলা সাবান সয়াবিন তেল আলু এর মধ্যে উল্লেখযোগ্য।

এসময় উপস্থিত ছিলেন নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইঞ্জিনিয়ার মো. হুজ্জাতুল ইসলাম , গলাচিপা উপজেলা শাখার সহ সভাপতি মোসা: ইরা খাঁন , সহ সাংগঠনিক সম্পাদক মো: রিফাত রহমান, প্রচার সম্পাদক আদনান সাকিব, সমাজসেবা বিষয়ক সম্পাদক মো: রাব্বি খাঁন কর্মসংস্থান বিষয়ক সম্পাদক এস এম সাইদুল ইসলাম ও কোষাধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো: রাকিবুল হাসান।

এ বিষয়ে নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন গলাচিপা উপজেলা শাখার সভাপতি – মোহাম্মদ মুনতাসীর মামুন বলেন , মানুষ মানুষের জন্য – এই কথাটি মনে ধারন করে অসহায়, ও বাক প্রতিবন্ধী রেখা বেগম কে নিজস্ব অর্থায়নে ১ মাসের বাজার  করে উপহার দিয়েছি।এছাড়াও তার ও তার মেয়ের আগামী ৫ বছরে সকল ধরনের চিকিৎসা সেবা ফ্রী তে প্রদান করা হবে। এই ১ মাস পর তার কি অবস্থা হবে সে স্হানীয় জনপ্রতিনিধিদের সাথে কথা বলেছি।নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন ভবিষ্যতে ও আরও অসহায় পরিবারের পাশে দাঁড়াবে, এছাড়াও ছিন্নমূল পথশিশুদের নিয়ে ইফতারির আয়োজন ও ঈদের সময় তাদেরকে নতুন জামা প্রদান করা হবে । গলাচিপাবাসীর কাছে আমরা দোয়া কামনা করছি সকল অসহায় মানুষের পাশে যেন আমরা সর্বদা এভাবে দাড়াতে পারি।

সাধারণ সম্পাদক  হাওলাদার ফারজানা বলেন, আমরা সত্যিই গর্বিত তাদেরকে সহযোগিতা করতে পেরে। তাদের মতন অসহায় মানুষ আসলেই এই সহযোগিতা পাওয়ার যোগ্য।  এমনিতেই অসহায় তার উপর নিজে চলাফেরা করতে পারে না।  আমরা নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন এর উদ্যোগে এমন অসহায় মানুষের পাশে ছিলাম, আছি, থাকবো।

নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও পরিচালক ইঞ্জিনিয়ার হুজ্জাতুল ইসলাম বলেন, নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন একটি সামাজিক সংগঠন, এখানের সকল সদস্য একেকজন খুব এক্টিভ সদস্য, সবাই অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করেছে। এটি সত্যিই গর্বের বিষয়। আশা করি নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন এর এমন উদ্যোগ চলমান থাকবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments