Homeরাজনীতিনিজের ভোট দিতে পারবেন না জিএম কাদের

নিজের ভোট দিতে পারবেন না জিএম কাদের

ঢাকার ভোটার জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন রংপুরে অবস্থান করায় তিনি নিজের ভোট দিতে পারবেন না।

শনিবার (০৬ জানুয়ারি) সকালে জাপা চেয়ারম্যানের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

আব্দুর রাজ্জাক জানান, ‘জিএম কাদের রংপুর-৩ (সদর) আসন থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের দিন তিনি নিজ আসনে ভোটের পরিস্থিতি ঘুরে দেখবেন এবং রংপুর থেকেই সারাদেশের ভোট পর্যবেক্ষণ করবেন। তবে তিনি নিজের ভোট দিতে পারবেন না। কারণ তিনি রংপুরের ভোটার নন। তিনি ঢাকার ভোটার।’

জাপা সূত্রে জানা যায়, জিএম কাদের জন্মসূত্রে রংপুরের বাসিন্দা। এইচএসসি পর্যন্ত রংপুরেই পড়ালেখা করেছেন তিনি। মেকানিক্যাল বিএসসি ইঞ্জিনিয়ারিং শেষ করার পর নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে মেকানিক্যাল প্রকৌশলী হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে বাংলাদেশ টোবাকো কোম্পানি, ইরাকের কৃষি মন্ত্রণালয় ও যমুনা তেল কোম্পানিতে চাকরি করেন। সবশেষ বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনে পরিকল্পনা ও অপারেশন্স পরিচালক থাকাকালীন চাকরি থেকে পদত্যাগ করে রাজনীতিতে যুক্ত হন।

জিএম কাদের মূলত তার বড় ভাই সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ডাকে রাজনীতিতে যুক্ত হন। বর্তমানে তিনি জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

জিএম কাদের সপ্তম, অষ্টম, নবম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি লালমনিরহাট-৩ ও রংপুর-৩ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন।

দ্বাদশ সংসদ নির্বাচনে জিএম কাদের রংপুর-৩ (সদর) আসন থেকে লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের দিন নিজ নির্বাচনী এলাকায় বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করবেন। সেই সঙ্গে রংপুরে থেকেই সারাদেশের ভোট পর্যবেক্ষণ করবেন। তবে রংপুরের ভোটার না হওয়ায় নিজের ভোট দিতে পারবেন না।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments