Homeআঞ্চলিকবরগুনায় আলোচিত হচ্ছে মর্তুজা হাসান সৈকতের প্রবন্ধগ্রন্থ

বরগুনায় আলোচিত হচ্ছে মর্তুজা হাসান সৈকতের প্রবন্ধগ্রন্থ

বরগুনায় আলোচিত হচ্ছে মর্তুজা হাসান সৈকতের প্রবন্ধগ্রন্থ

বরগুনা প্রতিনিধিঃ
বরগুনার পাঠক মহলে বর্তমানে আলোচিত প্রবন্ধগ্রন্থ বরগুনার উন্নয়নে উজ্জীবনে জননেতা ধীরেন্দ্র দেবনাথ শম্ভু’। বঙ্গোপসাগরের কোলে তিন নদীর মোহনায় জেগে ওঠা দ্বীপ জেলা বরগুনার ভৌগোলিক অবস্থানজনিত কারণে একসময় অত্যন্ত দুর্গম অবস্থানে থাকা এই জনপদের উন্নয়ন সাধন যে কারণে চ্যালেঞ্জিং এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার শাসনামলে ধীরেন্দ্র দেবনাথ শম্ভু’র উন্নয়নমূলক কর্মকাণ্ড কীভাবে বদলে দিয়েছে সাধারন মানুষের জীবনযাত্রা তাই নিয়ে তরুণ লেখক মর্তুজা হাসান সৈকতের এই প্রবন্ধগ্রন্থটি।

দক্ষিণাঞ্চলের বর্ষীয়ান রাজনীতিবিদ অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর উন্নয়ন অগ্রযাত্রাকে সকল শ্রেণির পাঠকদের জন্য সহজ, সরল ও সাবলীলভাবে উপস্থাপন করে অক্টোবরে প্রকাশিত গ্রন্থটির প্রতি পাঠকদের শুরু থেকেই আগ্রহ থাকলেও ডিসেম্বরের প্রথমার্ধে ব্যপক আলোচিত হয় প্রবন্ধগ্রন্থটি।

গ্রন্থটির লেখক মর্তুজা হাসান সৈকত দীর্ঘদিন ধরে রাজনৈতিক ও সমসাময়িক কলাম লিখেছেন দৈনিক যুগান্তর, দৈনিক জনকণ্ঠ, দৈনিক আমাদের সময়, দৈনিক আজকের পত্রিকা, দৈনিক ভোরের কাগজ, দৈনিক মানবকণ্ঠ, দৈনিক বাংলা, দৈনিক সংবাদ, দৈনিক প্রতিদিনের সংবাদ সহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ গণমাধ্যমে। বরগুনার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক হিমাদ্রি শেখর কেশবের প্রচ্ছদে বর্ণবিন্যাস করেছেন তরুণ লেখক আবদুর রহমান সালেহ। আড্ডা প্রকাশন থেকে সানাউল্লাহ সাগর গ্রন্থটি প্রকাশ করেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments