Homeআঞ্চলিকবাতেন দেওয়ানের বাহিনীর অত্যাচার-নির্যাতনে আতঙ্কে আমতলীর আঠারোগাছিয়া বাসী

বাতেন দেওয়ানের বাহিনীর অত্যাচার-নির্যাতনে আতঙ্কে আমতলীর আঠারোগাছিয়া বাসী

বরগুনা প্রতিনিধিঃ

আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল বাতেন দেওয়ান ও তার বাহিনীর অত্যাচার-নির্যাতনে আতঙ্কে আঠারোগাছিয়া ইউনিয়ন বাসী। আওয়ামীলীগ নেতাদের বাড়ীতে হামলা ভাংচুর ও ব্যবসা প্রতিষ্ঠান লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগীরা এমন অভিযোগ করেছেন। তার বাহিনীর অত্যাচার- নির্যাতনে বাড়ী ঘর ছাড়া আওয়ামীলীগ নেতা পরিবার। দ্রুত রাতেন দেওয়ান ও তার বাহিনীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, আব্দুল বাতেন দেওয়ানের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। তার ইউপি সদস্য পদ বাতিলের কার্যক্রম চলছে। তিনি আরো বলেন, বাতেন দেওয়ানকে বরগুনা জেলা প্রশাসক দেখা করতে বলেছিল কিন্তু তার কথাও তিনি আমলে নেননি। তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।
জানাগেছে, গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ ও দেশ ত্যাগের পর আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়ন বিএনপি যুগ্ম আহবায়ক আব্দুল বাতেন দেওয়ান ও তার বাহিনী আঠারোগাছিয়া ইউনিয়নের চাউলা, উত্তর সোনাখালী, পুর্ব সোনখালী, কালু খাঁ বাজার ও গাজীপুর বন্দরে বাড়ী ঘর হামলা, ভাংচুর ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট শুরু করে। তাদের অত্যাচার ও নির্যাতনে আঠারোগাছিয়া ইউনিয়নের অন্তত অর্ধ শতাধিক আওয়ামীলীগ নেতা বাড়ী-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। ভুক্তভোগীদের অভিযোগ বিএনপি নেতা আব্দুল বাতেন দেওয়ান ও তার বাহিনীর সদস্য জজ দেওয়ান, সাবেক ইউপি সদস্য নজরুল মুসুল্লী, শাহ নেয়াজ আকন, কবির মুসুল্লী, মাহতাব, সবুজ খান, তোফায়েল মৃধা ও খলিল মুসুল্লীসহ অর্ধ-শতাধিক সন্ত্রাসী গত পাঁচ দিনে গাজীপুর বন্দর, চাউলা, উত্তর সোনাখালী, কালু খাঁ বাজারসহ আঠারোগাছিয়া ইউনিয়নের বিভিন্ন স্থানে তান্ডব চালিয়ে বাড়ী-ঘর ভাংচুর ও লুটপাট করেছে। তাদের সন্ত্রাসী হামলার শিকার ব্যবসায়ী আবুল কালাম আজাদ, কাওসার, রাসেল হাওলাদার, ফুয়াদ, জুয়েল তালুকদার, খবির হাওলাদার, আলমাস তালুকদার, জামাল হাওলাদার, বশির মোল্লা ও ইউপি সদস্য নাশির উদ্দিন মোল্লা। তাদের ঘর ভাংচুর ও ব্যবসা প্রতিষ্ঠান লুটপাট করেছে সন্ত্রাসীরা। তাদের হাত থেকে রক্ষা পায়নি আরোগাছিয়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি অফিস ঘর। ওই অফিসের মালামাল তারা লুটপাট করে নিয়েছে বলে জানান ইউপি সদস্য নাশির উদ্দিন মোল্লা।

গাজীপুর বন্দরের ব্যবসায়ী আবুল কালাম আজাদ বলেন, বিএনপি নেতা আব্দুল বাতেন দেওয়ানের নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে অন্তত ৬০ লক্ষ টাকা মালামাল লুট করে নিয়ে গেছে।
জুয়েল তালুকদার বলেন, আমার ওপর বাতেন দেওয়ান ও তার সন্ত্রাসী বাহিনী হামলা চালিয়ে বেধরক মারধর করেছে। তাদের মারধরে আমি বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছি। তিনি আরো বলেন, তাদের ভয়ে আমার পরিবার বাড়ী-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি। বর্তমানে তারা তারা হত্যা হুমকি দিচ্ছে। এ সন্ত্রাসী বাতেন দেওয়ান ও তার বাহিনীর শাস্তি দাবী করছি।

খবির হাওলাদার বলেন, সন্ত্রাসীরা আমার বাড়ী-ঘর ভাংচুর করেছে। আমি এ ঘটনার শাস্তি দাবী করছি।
আঠারোগাছিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল বাতেন দেওয়ান তার সন্ত্রাসী বাহিনীর তান্ডব ও লুটপাটের কথা অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা। আমি ঘটনার সময় এলাকায় ছিলাম না।

আমতলী উপজেলা বিএনপির সদস্য সচিব তুহিন মৃধা বলেন, দলীয় পদ-পদবী ব্যবহার করে কেউ সন্ত্রাসী কর্মকান্ড চালালে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন,সন্ত্রাসী কোন দলের হতে পারে না।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments