Homeজাতীয়বাধা-বিপত্তির পরও ভোটের পরিবেশ তৈরি করতে পেরেছি: শেখ হাসিনা

বাধা-বিপত্তির পরও ভোটের পরিবেশ তৈরি করতে পেরেছি: শেখ হাসিনা

দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। এর মধ্যেই ভোটাধিকার প্রয়োগ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় ভোট শুরুর পর রাজধানীর ঢাকা সিটি কলেজ কেন্দ্রে তিনি ভোট দেন।

ভোট প্রয়োগ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন শেখ হাসিনা। তিনি বলেন, নির্বাচন আমরা সুষ্ঠুভাবে করতে পারছি এজন্য আমি আমার দেশের মানুষের প্রতি, জনগণের প্রতি কৃতজ্ঞতা জানাই। অনেক বাধা-বিপত্তি ছিল, কিন্তু দেশের মানুষ তারা তাদের ভোটের অধিকারের বিষয় সচেতন হয়েছে। পাঁচ বছর পর নির্বাচন আসে জনগণ ভোট দেবে, সে নির্বাচনের ভোট দেওয়ার পরিবেশ আমরা তৈরি করতে পেরেছি । যদিও এখানে বিএনপি-জামায়াত জোটরা জ্বালাও পোড়াও অনেক ঘটনা ঘটিয়েছে।

শেখ হাসিনা বলেন, আপনারা ভোটকেন্দ্রে আসবেন। আপনার ভোট অনেক মূল্যবান। আপনাদের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য অনেক জেল-জুলুম সহ্য করেছি। সুষ্ঠু-নির্বাচনে জনগণের সহযোগিতা চাই।

বিএনপির সমালোচনা করে সরকারপ্রধান বলেন, ‘বিএনপি একটা সন্ত্রাসী দল। তারা নির্বাচন বিশ্বাস করে না।মানুষের ভোট কেড়ে নেওয়া তাদের চরিত্র। জন্মলগ্ন থেকে ভোট কারচুরি করা বিএনপির চরিত্র। সেটা করতে পারবে না বলে তারা ভোটে আসেনি।

গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে মানুষকে কেন্দ্রে এসে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। এক প্রশ্নের জবাবে তিনি জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments