Homeআঞ্চলিকবিএনপি নেতা চুন্নুর বসতবাড়ী দখলের ১৫ বছর পর সাবেক প্রতিমন্ত্রী মাহবুব সহ...

বিএনপি নেতা চুন্নুর বসতবাড়ী দখলের ১৫ বছর পর সাবেক প্রতিমন্ত্রী মাহবুব সহ ২৭ জনের নামে মামলা

রাসেল মোল্লা,  কলাপাড়া প্রতিনিধিঃ

পটুয়াখালীর কলাপাড়ায় বিএনপি নেতার বসতবাড়ী দখল, পরিবারের সদস্যদের উপর হামলা, লুটপাট সহ অস্ত্রের মুখে বসতবাড়ী লিখে নেয়ার ১৫ বছর পর সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মো. মাহবুবুর রহমান, তার ছোট ভাই আওয়ামীলীগ নেতা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুর রহমান, সাবেক পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো. শহিদুল ইসলাম, টিয়াখালী ইউপি চেয়ারম্যান সুজন মোল্লা সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের ২৭ নেতা-কর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আসামী রয়েছে আরও ১৫/২০ জন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আশীষ রায়ের আদালত উপজেলা বিএনপি’র সাবেক দপ্তর সম্পাদক মো. খলিলুর রহমান চুন্নু’র নালিশী মামলা আমলে নিয়ে ওসি কলাপাড়াকে এজাহার গ্রহনের নির্দেশ দেন। বাদীপক্ষের নিযুক্তীয় কৌশুলী অ্যাডভোকেট খন্দকার নাসির উদ্দিন ও আদালতের বেঞ্চ সহকারী মো. কাইউম এ আদেশের সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার বিবরনে বলা হয়, ২রা সেপ্টেম্বর ২০০৯ খ্রী. সন্ধ্যায় বিগত আওয়ামীলীগ সরকারের সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মো. মাহববুর রহমান ও তার ছোট ভাই অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুর রহমান এর হুকুমে ও নেতৃত্বে সকল আসামীরা অস্ত্রের মুখে বাদীর বসতবাড়ী দখল, পরিবারের সদস্যদের হত্যা চেষ্টায় আঘাত-আক্রমন সহ লুটপাট চালিয়ে বাদীর স্ত্রী ও কন্যার ব্যবহৃত ৭ লক্ষ টাকা মূল্যমানের ৭ ভরি স্বর্নালঙ্কার লুট করে নেয়। এবং বসতবাড়ী ভাঙচুর করে ১ লক্ষ টাকার ক্ষতিসাধন করে। পরে ১০ সেপ্টেম্বর ২০০৯ খ্রী. রাতে আসামীরা বাদীকে অপহরন করে সাবেক প্রতিমন্ত্রীর বাসায় নিয়ে অস্ত্রের মুখে নন জুডিসিয়াল স্ট্যাম্পে টিপ সহি ও স্বাক্ষর নিয়ে বাদীর দেড়কোটি টাকা মূল্যমানের সাড়ে ৪ শতাংশ জমি লিখে নেয়। জমি লিখে না দিলে পেট্রোল দিয়ে বাদী সহ তার পরিবারের সদস্যদের পুড়িয়ে মেরে ফেলার হুমকী দেয় সাবেক প্রতিমন্ত্রী মাহবুব ও তার ভাই ব্রিগেডিয়ার হাবিব। এরপর ৩০ সেপ্টেম্বর ২০০৯ খ্রী. রাতে আসামীরা বাদীর বসতঘর জবরদখল করে ১৪ লক্ষ টাকা মূল্যমানের আসবাবপত্র দখল করে নেয়। বাদীর স্ত্রী বাড়ীঘর ছাড়ার শোকে বিহবল হয়ে মৃত্যুবরন করে। আসামীদের ক্ষমতার দাপটে থানা পুলিশ মামলা না নিয়ে বাদীকে উল্টো মিথ্যা হয়রানীমূলক মামলায় জেল খাটানোর হুমকী দেয় বলে বাদী তার মামলায় উল্লেখ করেন। দেশে বর্তমানে নিরপেক্ষ সরকার থাকায় বাদী ন্যায় বিচার পেতে মামলা দায়ের করেছেন।

কলাপাড়া থানার ওসি আলী আহম্মেদ বলেন, আদালতের আদেশের কপি হাতে পেয়ে পরবর্তী আইনী পদক্ষেপ গ্রহন করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments