Homeখেলাধুলাভারতের বিপক্ষে ‘ফাইট’ করার ঘোষণা মিরাজের

ভারতের বিপক্ষে ‘ফাইট’ করার ঘোষণা মিরাজের

পাকিস্তানকে তাদের মাটিতে হোয়াইটওয়াশের স্মৃতি এখনো জ্বলজ্বলে বাংলাদেশের ক্রিকেটারদের। পাকিস্তান সফর থেকে পাওয়া সেই অনুপ্রেরণাকে সঙ্গী করে ভারতের বিপক্ষে লড়াই করতে চান টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

সোমবার (৯ সেপ্টেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারত সফরকে সমানে রেখে অনুশীলন করেন জাতীয় দলের ক্রিকেটাররা। অনুশীলন শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মিরাজ। সেখানে বেশ কয়েকবার লড়াই করার কথা জানান টাইগার অলরাউন্ডার।

বর্তমানে টেস্ট র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে রয়েছে ভারত। এ ছাড়া আইসিসি বিশ্বচ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের ওপরের দিকেও রয়েছেন রোহিত-কোহলিরা। ভারত সফরে বাংলাদেশ কেমন করবে, এমন প্রশ্নের জবাবে ডানহাতি এ অলরাউন্ডার বলেন, ‘চ্যালেঞ্জ তো অবশ্যই থাকবে। ভারতের মাটিতে আমরা এর আগেও টেস্ট খেলেছি। আমাদের আগের পারফরম্যান্স ভালো ছিল না। আমরা এবার একটা প্রত্যাশা নিয়ে যাচ্ছি।

পাকিস্তান সফরে সেরা ক্রিকেটারের পুরস্কার জেতা মিরাজ আরও বলেন, ‘যখন আমরা ওদের সঙ্গে ফাইট করতে পারব, তখন আমাদের ভালো করার সুযোগ থাকবে। আমাদের চেষ্টা থাকবে যেন ওদের সঙ্গে ফাইট করতে পারি।

ভারত সফরের চ্যালেঞ্জগুলো কী হতে পারে সে কথাও জানান তিনি, ‘দেখুন, টেস্ট ক্রিকেটে সবসময়ই চ্যালেঞ্জ থাকে। প্রত্যেক সেশন, প্রত্যেক বল, সবটাই চ্যালেঞ্জ। ব্যাটসম্যান, বোলার—সবার জন্য। ভারত অবশ্যই ভালো দল। ওদের বোলাররা অনেক ভালো।

অতীতে ভারতে খেলার অভিজ্ঞর কথা জানিয়ে মিরাজ বলেন, ‘ব্যাটসম্যানরাও অনেক ভালো। ওদের যে উইকেটটা থাকে…সেখানে আমরা আগে খেলেছি। আমাদের অভিজ্ঞতা আছে উইকেটের আচরণ সম্পর্কে। আমার মনে হয় সেখানে উইকেট অনেক ভালো থাকবে। আমরা যেভাবে খেলছি, সেভাবে যদি থাকি, ফলাফল চিন্তা না করে যদি পারফর্ম করার চিন্তা করি, তাহলে ভালো ফল আসবে।’

পাকিস্তানকে হোয়াইটওয়াশের প্রভাব পড়েছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে। বর্তমানে চার নম্বরে উঠে এসেছে বাংলাদেশ। টাইগারদের প্রতি প্রত্যাশা বেড়েছে সমর্থকদের। সে উত্তাপ বেশ ভালোভাবে বুঝতে পারছেন মিরাজ, ‘আমরা যখন ভালো খেলি, তখন সবারই প্রত্যাশা বাড়ে। আমাদের ভালো খেলাটা গুরুত্বপূর্ণ। যদি তা করতে পারি, আমরা নিজেদেরও প্রত্যাশা পূরণ করতে পারব।’

ভারতের বিপক্ষের নামার আগে পাকিস্তান সিরিজকে বাড়তি অনুপ্রেরণা হিসেবে দেখছেন তিনি, ‘আমরা যেহেতু পাকিস্তান সিরিজটা ভালো করেছি, এই সিরিজের সঙ্গে খুব বেশি পার্থক্য নেই। পারফর্ম করছি, সবাই ভালো ফর্মে আছে। সবাই যদি ভারতেও ভালো ফর্মে থাকে, তাহলে অবশ্যই ভালো কিছু আশা করা যাবে।’

আগামী ১৫ সেপ্টেম্বর ভারত সফরে যাওয়ার কথা বাংলাদেশের। এ সফরে দুই টেস্ট ছাড়াও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments