Homeআঞ্চলিকমঠবাড়িয়া মডেল মসজিদে নামাজ শুরু

মঠবাড়িয়া মডেল মসজিদে নামাজ শুরু

মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর প্রতিনিধিঃ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা মডেল মসজিদে আজ শুক্রবার (২৬ জানুয়ারি) পবিত্র জুমার নামাজ আদায়ের মধ্য দিয়ে ৫ ওয়াক্ত নামাজের কার্যক্রম শুরু করা হয়েছে। এখন থেকে এ দৃষ্টিন্দন মসজিদটিতে ধর্মপ্রাণ মুসল্লিরা তাদের প্রতিদিনের ইবাদত বন্দেগী আদায় করতে পারবে। সকাল থেকেই উপজেলা বিভিন্ন প্রান্ত থেকে আসা ধর্মপ্রাণ মুসল্লিরা মডেল মসজিদের প্রথম জুমার এ নামাজে অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহমেদ, উপজেলা মডেল মসজিদ পরিচালনা সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাইয়ূম, কেন্দ্রীয় মসজিদের ইমাম মাওলানা মো. সিদ্দিকুর রহমান, সাবেক পৌর প্রশাসক আরিফ-উল-হক, মঠবাড়িয়া থানার ওসি (অপারেশন) আব্দুল হালিম প্রমুখ।

এর আগে ৩০ জুলাই গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দৃষ্টিনন্দন ধর্মীয় এই প্রতিষ্ঠানটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে রয়েছে অজুখানা, ইসলামিক রিচার্জ সেন্টার, ইমাম ও মুয়াজ্জিনের থাকার জন্য পৃথক রুমের ব্যবস্থা। এই মসজিদে সব নারী-পুরুষ মিলে ৯ শত লোকের নামাজের পৃথক ব্যবস্থা রয়েছে। এই মসজিদে নারীদের আলাদা অজু ও নামাজ পড়ার ব্যবস্থাও রয়েছে। এখানে ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, লাইব্রেরি, হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ সেন্টার, ইসলামী গবেষণা ও দাওয়া কার্যক্রম, হেফজখানা, শিশু ও গণশিক্ষা কার্যক্রম, অতিথিশালা, পবিত্র কোরআন হেফজ, শিশু শিক্ষা, মৃত ব্যক্তির গোসলের ব্যবস্থা ইত্যাদি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments