Homeইসলাম১ টাকায় ইফতার : উদ্যোক্তা- সেচ্ছাসেবী সংগঠন 'আমরা কলাপাড়াবাসী"

১ টাকায় ইফতার : উদ্যোক্তা- সেচ্ছাসেবী সংগঠন ‘আমরা কলাপাড়াবাসী”

নিজস্ব প্রতিবেদক:- কলাপাড়ায় শুরু হয়েছে এক টাকায় ইফতার কার্যক্রম। পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে এই ব্যতিক্রমী ইফতারের আয়োজন করেছে ‘আমরা কলাপাড়া বাসী’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। মঙ্গলবার প্রথম রোজার দিন বিকাল পাঁচটায় পৌর শহরের শহীদ সুরেন্দ্র মোহন চোধুরী সড়কে মনোহরী পট্টিতে এ ইফতারের দোকানটি বসেছে। আর এতে কাজ করছে বেশ কয়েকজন সেচ্ছাসেবক। এরা বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী।

এদের দোকান থেকে খেটে খাওয়া ও ছিন্নমূল রোজাদাররা এক টাকা দিয়ে কিনে নিয়ে যাচ্ছেন ইফতার প্যাকেট। প্রতিটি প্যাকেটের মধ্যে আইটেম রয়েছে ছোলা বুট, পিঁয়াজু, বেগুনি,খেজুর ও মুড়ি। সহযোগিতা পেলে এই ‘এক টাকায় ইফতার’ কার্যক্রম ৩০ রমজান পর্যন্ত চলবে বলে জানিয়েছেন আয়োজকরা।

এদিকে এক টাকার ইফতার পেয়ে খুশি দরিদ্র পথ শিশু, যানবাহন চালক ও দরিদ্ররা। তারা আয়োজকদের দোয়া করেন এমন মহৎ উদ্যোগ নেয়ার জন্য। দিনমজুর মজিদ হাওলাদার জানান, রোজার প্রথম দিন সারাদিন কাজ করার পর যে বাজারে এক টাকায় ইফতার পেয়েছি এজন্য খুবই খুশি।

সংগঠনের সভাপতি মো. নজরুল ইসলাম বলেন, সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে এ ইফতার বিক্রির উদ্যোগ নেয়া হয়। এছাড়া বিভিন্ন সামাজিক কর্মকান্ডে এ সংগঠনের সদস্যরা মানুষের পাশে দাড়াচ্ছে।

তবে তাদের উদ্দেশ্য, সবার মতো দরিদ্র মানুষও দিনভর রোজা শেষে হাসি মুখে ইফতার করুক।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments