Homeসারাদেশভোট বর্জনের আহ্বান ইসলামী আন্দোলনের

ভোট বর্জনের আহ্বান ইসলামী আন্দোলনের

নিজস্ব প্রতিবেদকঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট বর্জনের আহ্বান জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির পক্ষ থেকে সংবিধান অনুযায়ী বিদ্যমান জাতীয় সংসদ ভেঙে ও নির্বাচন বন্ধ করে সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার মাধ্যমে সরকার গঠনের উদ্যোগ নিতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে দাবি জানান।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান দাবি জানান দলটির আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

রাজধানীর পুরানা পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এতে লিখিত বক্তব্য পাঠ করেন মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। ওই বক্তব্যে বর্তমান দলটির পক্ষ থেকে পাঁচটি দাবি তুলে ধরা হয়।

দাবিগুলো হলো—৭ জানুয়ারি নির্বাচন বন্ধ করতে হবে, বর্তমান জাতীয় সংসদ ভেঙে দিতে হবে, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সরকার গঠন করতে হবে, নির্বাচন কমিশন ভেঙে জাতীয় সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের তফসিল পুনরায় ঘোষণা করতে হবে এবং বিরোধী দলের কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি দিতে হবে।

দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হয় না, এমনকি পাতানো নির্বাচনও না উল্লেখ করে লিখিত বক্তব্যে বলা হয়, এই নির্বাচন পাতানো। এখানে নৌকা, ঈগল, ট্রাক ইত্যাদি যা আছে সবাই আওয়ামী লীগের। এমনকি, লাঙ্গল, সোনালী আঁশ, নোঙরও তাদের আশীর্বাদপুষ্ট। তারপরও এই নির্বাচনে নৌকায় ভোট না দিলে হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে বহু জায়গায়। নৌকায় ভোট না দিলে ভোট কেন্দ্রে যাওয়ার দরকার নেই, মর্মে ভোটারদের হুঁশিয়ারি দেওয়ার ঘটনা ঘটছে অহরহ।

দলটির পক্ষ থেকে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, ন্যূনতম দেশপ্রেম থাকলে দ্রুত পদত্যাগ করুন। প্রহসনের নির্বাচন বন্ধ করে কারাবন্দি রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি দিন। জনগণের ভোটাধিকার, রাজনৈতিক, সাংবিধানিক ও মৌলিক অধিকার ফিরিয়ে দিয়ে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments