Homeরাজনীতিএবার কেউ বলতে পারবে না, দিনের ভোট রাতে হয়েছে: প্রধানমন্ত্রী

এবার কেউ বলতে পারবে না, দিনের ভোট রাতে হয়েছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবারের নির্বাচনে কেউ বলতে পারবে না, দিনের ভোট রাতে হয়েছে। এবারের ভোটে কারচুপি হয়েছে এমন কিছু বলার ক্ষমতা কারও নেই। কারণ, স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে এবারের নির্বাচন অত্যন্ত স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে স্বরণ করেন। বলেন, পাকিস্তানি কারাগার থেকে মুক্তি পেয়ে তিনি এই বাংলাদেশে ফিরে এসেছিলেন। সবার আগে ছুটে এসেছিলেন এই ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। যেখানে তিনি ভাষণ দিয়েছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু তার জীবন বাংলাদেশের জনগণের জন্য উৎসর্গ করেছিলেন জানিয়ে শেখ হাসিনা বলেন, এ দেশে অন্ন, বস্ত্র ,বাসস্থান, শিক্ষার কোনো কিছুই ছিল না। প্রায় ৮০ থেকে ৯০ ভাগ মানুষই দারিদ্র্য সীমার নিচে বসবাস করতো। একবেলা খাবার পেত না, দিনের পর দিন না খেয়ে তাদের জীবন কাটাতে হয়েছে। সেই মানুষদের মুক্তির জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন শেখ মুজিবর রহমান।

সরকারপ্রধান আরও বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না আসলে বাংলাদেশ এগোতে পারতো না। উন্নয়নের দিকে বাংলাদেশের এই অগ্রযাত্রা আর কেউ বন্ধ করতে পারবে না।

২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ, স্মার্ট সোনার বাংলাদেশ গড়তে এ সময় পুনরায় অঙ্গীকার করেন বঙ্গবন্ধু কন্যা। বলেন, বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে পারবে না। বাংলাদেশের মানুষের শক্তিই সবথেকে বড় শক্তি, সেটা আরেকবার প্রমাণ হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments