Homeপ্রযুক্তিগ্রাহকদের তোপের মুখে সিদ্ধান্ত পরিবর্তন করলো গ্রামীণফোন

গ্রাহকদের তোপের মুখে সিদ্ধান্ত পরিবর্তন করলো গ্রামীণফোন

দেশের শীর্ষ মোবাইল অপারেটর গ্রামীণফোন মুঠোফোন রিচার্জে সর্বনিম্ন সীমা ৩০ টাকা করার সিদ্ধান্ত থেকে আপাতত সরে এসেছে। আগের মতো সর্বনিম্ন ২০ টাকাই রিচার্জ করা যাবে। অপারেটরটি বলছে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সঙ্গে আলোচনা করে তারা এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

গতকাল মঙ্গলবার (০৯ জানুয়ারি) গ্রামীণফোনের অ্যাপ মাইজিপিতে দুপুরের দিকে একটি বার্তা দেখাচ্ছিল, ১০ জানুয়ারি থেকে রিচার্জের সর্বনিম্ন পরিমাণ ৩০ টাকা হবে; যদিও সন্ধ্যার দিকে সে বার্তা আর অ্যাপে দেখা যায়নি।

গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন শারফুদ্দিন আহমেদ চৌধুরী সিদ্ধান্ত পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা এটা এখনই বাস্তবায়ন করছি না। এ বিষয়ে বিটিআরসির সঙ্গে আলোচনা হবে। সেই আলোচনার পরিপ্রেক্ষিতে আমরা পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করব।’

শারফুদ্দিন আহমেদ চৌধুরী বলেন, সর্বনিম্ন ব্যালান্স রিচার্জ ৩০ টাকা করার বিষয়টি আমরা বিবেচনা করেছিলাম। তবে গ্রাহক সুবিধার্থে বর্তমানে আমাদের আরও বিভিন্ন ধরণের যে রিচার্জ অপশনগুলো রয়েছে। যেমন – ১৪ টাকা, ১৯ টাকা। একইসাথে ২৯ টাকা রিচার্জে মিনিট প্যাক, ২০ টাকার ব্যালান্স রিচার্জ কার্ড, ১৪ টাকা ও ১৯ টাকার মিনিট ও ডাটা কার্ড এবং ২৯ টাকার ডাটা কার্ড সেবা চালু রয়েছে।

সর্বনিম্ন ব্যালান্স রিচার্জ ৩০ টাকা হলেও, অন্যান্য এই অপশনগুলো গ্রাহকরা ব্যবহার করতে পারতেন বলেও মন্তব্য করেন তিনি।

সম্প্রতি এসএমএস এর মাধ্যমে গ্রামীণফোন গ্রাহকদের জানিয়েছিল, ‘প্রিয় গ্রাহক, আগামী ১০ জানুয়ারি থেকে সর্বনিম্ন রিচার্জ এমাউন্ট ৩০ টাকা করা হবে। তবে ৩০ টাকার নিচের রিচার্জ অফার এবং স্ক্র্যাচকার্ড আগের মত ব্যবহার করা যাবে।

এদিকে গ্রামীণফোনের নোটিশের প্রতিবাদে গ্রাহক পর্যায়ে ব্যাপক সমালোচনা ঝড় ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘বয়কট গ্রামীণসিম’ নামে কয়েকটি ইভেন্টও খোলা হয়। এসব সমালোচনার মুখেই এমন সিদ্ধান্ত থেকে সরে এসেছে গ্রামীণফোন।

বর্তমানে গ্রামীণফোনের গ্রাহকরা সর্বনিম্ন ২০ টাকা রিচার্জ করতে পারেন। ২০২২ সালের জুলাই থেকে সর্বনিম্ন রিচার্জের পরিমাণ ২০ টাকা করা হয়। এর আগে সর্বনিম্ন ১০ টাকা রিচার্জ করা যেত।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments