Homeআঞ্চলিকপরিবেশ ও জলবায়ু সচেতনতায় প্লাস্টিকের ভাস্কর্য প্রদর্শনী

পরিবেশ ও জলবায়ু সচেতনতায় প্লাস্টিকের ভাস্কর্য প্রদর্শনী

বরগুনা প্রতিনিধি :

বরগুনায় জলবায়ু পরিবর্তন ও পরিবেশ দূষণের ভয়াবহতা তুলে ধরে দুইদিনব্যাপী ‘স্টপ প্লাস্টিক’ ক্যাম্পেইন ও প্লাস্টিক দিয়ে ভাস্কর্য প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

রবিবার (১৪ জানুয়ারি) সকালে বরগুনার টাউনহল মাঠে প্রদর্শনীর উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম মিঞা।

উন্নয়ন সংস্থা জাগোনারী, ইচ্ছেঝুড়ি ও এসএন একাডেমির সহযোগিতায় এ প্রদর্শনীর আয়োজন করেছে স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশন। আজ ১৫ জানুয়ারি বিকাল পর্যন্ত এ প্রদর্শনী চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে রেডক্রিসেন্টের সাধারণ সম্পাদক মোতালেব মিয়া, জাগোনারীর প্রোগ্রাম ডিরেক্টর মো. গোলাম মোস্তফা, লোকবেতারের স্টেশন ম্যানেজার মনির হোসেন কামাল, স্বাস্থ্য অধিকার যুব ফোরামের সমন্বয়ক মহিউদ্দিন অপুসহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের তরুণ- তরুনীরা উপস্থিত ছিলেন।

স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের সহ-সভাপতি ইফতার ইমা বলেন, আমাদের সংগঠনের বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আমরা ব্যতিক্রমী আয়োজনের উদ্যোগ নিয়ে বরগুনার বিভিন্ন এলাকা থেকে প্লাস্টিক সংগ্রহ করি। এমনকি প্লাস্টিকের বিনিময়ে উষ্ণতা ক্যাম্পেইন করেছি৷ অবশেষে আমরা সচেতনমূলক এ প্রদর্শনীর আয়োজন সম্পন্ন করতে পেরেছি।

সংগঠনটির সভাপতি হাদিউর রহমান ধ্রুব বলেন, বাংলাদেশের তৃতীয় এবং বরগুনাতে এই প্রথম প্লাস্টিক দিয়ে ভাস্কর্য প্রদর্শনী হচ্ছে। মূলত সাধারণ মানুষের মাঝে জলবায়ু পরিবর্তনের ভয়াবহতা এবং পরিবেশ দূষণের ভয়াবহতা সম্পর্কে জানান দিতেই আমাদের দুইদিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments