Homeআঞ্চলিককুয়াকাটায় এক কোড়ালের দাম ২১ হাজার টাকা

কুয়াকাটায় এক কোড়ালের দাম ২১ হাজার টাকা

কেএম শাহাবুদ্দিন সিহাব, নিজস্ব প্রতিবেদকঃ

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে জেলের জালে ধরা পড়েছে ২০ কেজি ওজনের একটি কোড়াল মাছ। মাছটি বিক্রি হয়েছে প্রায় ২১ হাজার টাকায়।

আজ বুধবার দুপুরে সাকিল মাঝি নামে এক জেলে মাছটি বিক্রির জন্য কুয়াকাটা মেয়র মাছ বাজারে নিয়ে আসেন। পরে নিলামের মাধ্যমে ১ হাজার ৫০ টাকা কেজি দরে মাছটি ২১ হাজার টাকায় বিক্রি করেন তিনি।

মাছ বাজারের আড়তদার মো. আলমগীর বলেন, ‘গতকাল বুধবার বলেশ্বর নদীর মোহনা সংলগ্ন সাগরের মুখে এই মাছটি পান আমাদের এক জেলে। ডাকের মাধ্যমে ১ হাজার ৫০ টাকা দরে মোট ২১ হাজার টাকায় শাহাবুদ্দিন ফরাজি নামের একজন মাছ ব্যবসায়ী মাছটি কিনে নেন।

জেলে সাকিল মাঝি বলেন, ‘গতকাল মঙ্গলবার আমরা সাগরের বলেশ্বর মোহনা সংলগ্ন এলাকার জাল ফেলি। এ সময় অন্যান্য আরও মাছের সঙ্গে এই বড় কোড়াল মাছটি ধরা পড়ে। সচরাচর এত বড় কোড়াল তেমন একটা পাওয়া যায় না। তবে চার বছর আগে এই রকম একটা বড় মাছ পেয়েছিলাম।

মাছ ব্যবসায়ী মো. শাহাবুদ্দিন ফরাজি বলেন, ‘আমাদের কাছে সব সময় বড় মাছের অর্ডার থাকে। তাই মাছটি ১ হাজার ৫০ টাকা কেজি দরে আমি কিনেছি। মাছটি ১ হাজার ৩০০ টাকা কেজি দরে এখন বিক্রি করব। এলাকায় বিক্রি না হলে মাছটি ঢাকায় পাঠাব। আশা করি ভালো দামে বিক্রি করতে পারব।

এ বিষয় কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন,‘সাগরে বড় কোড়াল সব সময় তেমন একটা পাওয়া যায় না। তবে সাগর-নদীর মোহনায় সব সময়ই কমবেশি বড় কোড়াল পাওয়া যায়। সামুদ্রিক কোরালের পুষ্টিগুণ বেশি হয়ে থাকে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments