Homeআঞ্চলিকপটুয়াখালীতে ইসলামি আন্দোলনের বিক্ষোভ মিছিল

পটুয়াখালীতে ইসলামি আন্দোলনের বিক্ষোভ মিছিল

নয়ন মৃধা, পটুয়াখালী প্রতিনিধিঃ

বিতর্কিত নতুন শিক্ষা কারিকুলাম বাতিল, ট্রানজেন্ডার ও সমকামিতাকে বৈধতা দেওয়ার পাঁয়তারার প্রতিবাদ এবং ভোটারবিহীন অবৈধ নির্বাচনের সংসদ বাতিল করে পূর্ণনির্বাচনের দাবিতে পটুয়াখালীতে ইসলামি আন্দোলনের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ৩১ জানুয়ারি বুধবার বিকাল চায়টায় শহরের বড় মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে পটুয়াখালী প্রেসক্লাবের সামনে গিয়ে পুলিশি বাঁধায় শেষ হয়।

এসময় বক্তারা বলেন, ভবিষ্যৎ প্রজন্মের মেধা বিকাশের স্বার্থে শিক্ষা সিলেবাস থেকে অনৈসলামিক শব্দ ও অশ্লীল চিত্র বাতিল, শিক্ষকদের স্বতন্ত্র উচ্চতর বেতন কাঠামো, পূর্বের ন্যায় নবম শ্রেণি থেকে বিভাগ বিভাজনের পদ্ধতি বলবৎ রাখা, শিক্ষার সকল ব্যয়ভার রাষ্ট্রকতৃক বহন করা, প্রকৃতি বিরুদ্ধ ও দেশীয় সংস্কৃতি বিরোধী ট্রান্সজেন্ডারের অনুকূলে যেসব বিষয় ও বক্তব্য রয়েছে তা পাঠ্যপুস্তক থেকে পরিহার করা এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির কোটা থেকে ট্রান্সজেন্ডার বাতিল করাসহ তেরটি দাবি তুলে ধরেন তারা।

এসময় জেলা ইসলামি আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা কাজী গোলাম সরোয়ার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন আর আই এম অহিদুজ্জামান, মোঃ সেলিম মিয়া, মুফতি আবদুর রহমান, মাওলানা আনসারউল্লাহ, অধ্যাপক জসিম উদ্দিন হাওলাদার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments