Homeআঞ্চলিককুয়াকাটায় বর্ণাঢ্য আয়োজনে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কুয়াকাটায় বর্ণাঢ্য আয়োজনে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মো: মেহেদী হাসানঃ

সত্যের সন্ধানে নির্ভীক পাঠকপ্রিয় দেশসেরা দৈনিক যুগান্তরের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী কুয়াকাটায় নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে। এসবের মধ্যে ছিল আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল শেষে মিষ্টি বিতরণ।

শুক্রবার সকাল ১০টায় কুয়াকাটা প্রেস ক্লাবের সামনে থেকে স্বজন সমাবেশের উদ্যেগে আনন্দ শোভাযাত্রা শুরু হয়। কুয়াকাটা পৌরশহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় প্রেস ক্লাব অডিটোরিয়ামের আলোচনা সভায় মিলিত হয়।

যুগান্তরের পাঠক সংগঠন স্বজন সমাবেশ কুয়াকাটা শাখার সভাপতি মো. জুয়েল ফরাজীর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন কুয়াকাটা প্রেস ক্লাব সভাপতি ও যুগান্তরের স্টাফ রিপোর্টার (কুয়াকাটা) নাসির উদ্দিন বিপ্লব।

প্রধান অতিথির বক্তব্য রাখেন, কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. আ. খালেক।

আরও বক্তব্য রাখেন- কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খলিলুর রহমান, কুয়াকাটা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আনোয়ার হোসেন আনু, কুয়াকাটা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন, কুয়াকাটা শিল্পীগোষ্ঠীর সভাপতি হোসাইন আমির, বিডি ক্লিন কুয়াকাটা শাখার সমন্বয়ক ডা. ইসমাইল ইমন, ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, বেসরকারি সংস্থা সিকোডার প্রধান নির্বাহী মো. মিজানুর রহমান, কলাপাড়া গ্র্যাজুয়েট ক্লাবের অ্যাডমিন কামাল হাসান রনি, কুয়াকাটা ট্যুরিস্ট বোট মালিক সমিতির সভাপতি জনি আলমগীর, কুয়াকাটা পৌর যুবলীগের আহবাক শেখ ইসাহাক আলী, গ্রীন ট্যুরিজম এর ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন রাজু, কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির সদস্য আসাদুজ্জামান মিরাজ প্রমুখ।

এ সময় স্থানীয় সামাজিক সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের হাতে প্রতিষ্ঠিত যুগান্তরের বস্তুনিষ্ঠতা ও আপসহীন সংবাদ প্রকাশের ভূয়সী প্রশংসা করে এর ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

আলোচনা সভা শেষে যুগান্তর ২৫ বছরে পদার্পণে অতিথিরা কেক কেটে উদযাপন করেন। এরপর কুয়াকাটা বায়তুল আরজ জামে মসজিদের খতিব মাওলানা মাঈনুল ইসলাম মান্নান দোয়া মোনাজাত পরিচালনা করেন। এ সময় যুগান্তরের প্রতিষ্ঠাতা প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের রুহের মাগফিরাত কামনা ও পত্রিকাটির বস্তুনিষ্ঠতা এবং সাহসিকতার ধারাবাহিকতা অব্যাহত রাখতে মহান আল্লাহর সাহায্য কামনা করা হয়েছে। সবশেষে উপস্থিত অতিথিদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments