Homeআঞ্চলিককুয়াকাটা উপকূলীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত

কুয়াকাটা উপকূলীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত

জাকারিয়া জাহিদ,কুয়াকাটা প্রতিনিধিঃ

কুয়াকাটায় কোরআনের পাখি হাফেজদের উৎসাহিত ও অনুপ্রানিত করার লক্ষ্য প্রথমবারের মত কুয়াকাটা ইভেন্ট ম্যানেজমেন্ট এর আয়োজনে” কুয়াকাটা উপকূলীয় হিফজুল কোরআন প্রতিযোগিতা -২০২৪ অনুষ্ঠিত হয়েছে।রোববার (৩১ মার্চ) সকাল ১০ টায় কুয়াকাটা কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত হয়। মুহুমুহু উৎসবের মধ্যদিয়ে বিকাল ৪টায় সমাপ্তি হয় । উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন হাফেজ মোহাম্মদ মুবাশ্বের হোসেন , পেশ ইমাম- কুয়াকাটা কেন্দ্রীয় জামে মসজিদ।

Hide quoted text

কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌরসভার মেয়র জনাব আনোয়ার হাওলাদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিরন ও কুয়াকাটা ইভেন ম্যানেজমেন্ট এর ব্যবস্থাপক, সাংস্কৃতিক কর্মী ও সাংবাদিক হোসাইন আমির, অথিতি হিসেবে মঞ্চে ছিলেন সাংবাদিক জুয়েল ফরাজী,জনী আলমগীর,জাকারিয়া জাহিদ এবং ভিবিন্ন মাদ্রাসার প্রধানগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন হাফেজ মাওলানা মুফতী মোহাম্মদ বেলালা হোসাইন, ইমাম ও খতিব আলীপুর কেন্দ্রিয় জামে মসজিদ, হাফেজ মুহাম্মদ নাহিদুল ইসলাম,পরিচালক তারবিয়াতুল উম্মাহ মডেল মাদ্রাসা,কলাপাড়া।

উক্ত প্রতিযোগিতায় ৮ টি প্রতিষ্ঠানের ২৩ জন প্রতিযোগি অংশগ্রহণ করেন। এতে ১ম পুরুষ্কার অর্জন করেন-মোহাম্মাদ মুহিন, মারকাজুল কুরআন ক্যাডেট মাদ্রাসা মহিপুর , ২য় পুরুষ্কার অর্জন করেন- মোঃ ইসমাইল, মিরা বাড়ি হাফেজী মাদ্রাসা,কুয়াকাটা । ৩য় পুরুষ্কার অর্জন করেন-মোহাম্মাদ তাওহীদ, ৪র্থ পুরুষ্কার অর্জন করেন-মোহাম্বামদ ইজিদ, ৫ ম পুরুষ্কার অর্জন করেন- মেহেদি হাসান তাওহীদ,মারকাজুল কুরআন ক্যাডেট মাদ্রাসা মহিপুর।এবং সকল প্রতিযোগিদের জন্য সান্তনা পুরস্কারের ব্যবস্থা করেন।

বক্তারা বলেন, ধর্মীয় আচার অনুষ্ঠান প্রজন্মকে অনৈতিক কর্মকান্ড থেকে দূরে রাখে এবং আগামীতেও অনুষ্ঠানের ধারাবাহিকতা অব্যহত রাখার আহ্বান জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments