Homeঅপরাধনারী সাংবাদিক হেনস্তাকারীদের শাস্তি চান বরিশাল বিভাগীয় প্রেসক্লাবের নেতারা

নারী সাংবাদিক হেনস্তাকারীদের শাস্তি চান বরিশাল বিভাগীয় প্রেসক্লাবের নেতারা

প্রতিবেদক মল্লিক জামাল :

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে দায়িত্ব পালনের সময় নারী সাংবাদিক এবং এ্যাডভোকেট শহীদ আবদুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয়,বরিশাল  এর প্রাক্তন শিক্ষার্থী সাবিনা ইয়াসমিনকে হেনস্তার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বরিশাল বিভাগীয় প্রেসক্লাবের নেতারা। এ ঘটনায় জড়িত সময় টিভি’র বরিশাল রির্পোটার ও ক্যামেরাম্যানের শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা। বৃহস্পতিবার (২ মে )মুঠোফোনে এই দাবি জানান তাঁরা। বিবৃতিতে বলা হয়,পুলিশ কমিশনার কার্যালয়ে পেশাগত দায়িত্ব পালনের সময় একজন নারী সাংবাদিককে সময় টিভি’র বরিশাল রির্পোটারের ক্যামেরাম্যান সুমন, দিপ্ত টিভি’র ক্যামেরা ম্যান শফিক ও হকার কালুর ছেলে ইমরানসহ কয়েকজন দুর্বৃত্ত মারধর ও হেনস্তা করেছে।ধাক্কাদিয়ে টানাহেঁচড়া করেছে। কটূক্তি ও হুমকি দিয়েছে। যা নজিরবিহীন। এ ধরনের ন্যক্কারজনক ঘটনা গণমাধ্যমের স্বাধীনতা খর্বের চেষ্টার পাশাপাশি আগামী দিনের স্বাধীন সাংবাদিকতা ও মতপ্রকাশের জন্য হুমকি।

সংবাদকর্মী সাবিনা ইয়াসমিন হেনস্তার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে টেলিভিশন কর্তৃপক্ষকে অবিলম্বে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান বরিশাল বিভাগীয় প্রেসক্লাবের নেতারা।

মুঠোফোনে আরো বলা হয়, দৈনিক আজকের সংবাদ বরিশাল প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শুধু একজন সংবাদকর্মীই নন, তিনি এ্যাডভোকেট শহীদ আবদুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয়,বরিশাল এর প্রাক্তন শিক্ষার্থী এবং বরিশাল বিভাগীয় প্রেসক্লাবের মহিলা সম্পাদক। বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশানার কার্যালেয় অভ্যন্তরে একজন নারী সাংবাদিককে মারধর হেনস্তার করতে কিভাবে সাহস কিভাবে হয়। ঘটনার এক দিন পার হলেও এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থাই নেয়নি টেলিভিশনের উর্দ্ধতন কর্তৃপক্ষ, যা হামলাকারীদের প্রতি নীরব প্রশ্রয়ের ইঙ্গিত দেয়। যেটি শুধু সাবিনা ইয়াসমিন নয়,বরিশালের নারী সাংবাদিকদের নিরাপত্তাহীনতাকেও তুলে ধরে।

বিবৃতিদাতারা হলেন-বরিশাল বিভাগীয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক এইচএম শাহ আলম, সভাপতি সুলতান মাহামুদ, সিনিয়র সহ সভাপতি এ্যাডভোকেট মনির হোসেন , সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট সায়েম উল আলম (রিপন), দপ্তর সম্পাদক ফারুক হাওলাদার , অর্থ বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান মোল্লা , প্রচারও প্রকাশনা সম্পাদক হেমায়েত উদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান খান,প্রমুখ। বুধবার ( ১ মে ) দুপুর সাড়ে ১১ টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে মহানগর গোয়েন্দা পুলিশ এক সংবাদ সম্মেলনের আয়োজন করে ।

উক্ত সংবাদ সংগ্রহ করতে গিয়ে মারধর হেনস্তার শিকার হওয়ার অভিযোগ ওঠে সময় টিভি’র বরিশালের রিপোর্টার হুকুম দাদা  সাকিল ও ক্যামেরাম্যান সুমন এবং দীপ্ত টিভি’র ক্যামেরাম্যান শফিক, হকার কালুর ছেলে ইমরান এদের বিরুদ্ধে।

মারধর হেনস্তার শিকার হন দৈনিক আজকের সংবাদের বরিশাল প্রতিনিধি সাবিনা ইয়াসমিন এবং একই পত্রিকার বরিশাল ব্যুরোচীফ জামাল হোসাইন ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments