Homeরাজনীতিখুলনায় শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ

খুলনায় শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ

শেখ নাসির উদ্দিন, খুলনা জেলা প্রতিনিধিঃ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা গণমিছিল কর্মসূচিকে কেন্দ্র করে খুলনায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার (২ আগস্ট) বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক ও জিরোপয়েন্ট এলাকায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। শিক্ষার্থীরাও পুলিশকে লক্ষ্যে করে ইটপাটকেল নিক্ষেপ ঘটনা ঘটে।

এ সময় বিপুল সংখ্যক শিক্ষার্থী মিছিল নিয়ে এগিয়ে গেলে পুলিশ ধীরে ধীরে পিছু হটে। পরে শিক্ষার্থীরা জিরোপয়েন্টে অবস্থান নেন। সেখানে শিক্ষার্থীদের সরিয়ে দেওয়া নিয়ে বিকেল ৪টার দিকে দ্বিতীয় দফায় সংঘর্ষ শুরু হয়।

এদিকে রূপসা সেতু বাইপাসের দুই পাশে রয়েছে পুলিশ। শিক্ষার্থীদের লক্ষ্য করে পুলিশ একের পর এক টিয়ালশেল ও রাবার বুলেট ছুড়ছে বলে অভিযোগ শিক্ষার্থীদের। বর্তমানে জিরোপয়েন্ট মোড়ে অবস্থান নিয়ে আছেন শিক্ষার্থীরা।

এর আগে দুপুরে খুলনা নিউ মার্কেট এলাকা থেকে বৃষ্টি ও পুলিশের বাধা উপেক্ষা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা গণমিছিল শুরু করেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারাীরা জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা দোয়া ও ছাত্র-জনতার গণমিছিল কর্মসূচিতে নিউ মার্কেট এলাকায় যেতে দিচ্ছে না পুলিশ। তারা আমাদের ফিরিয়ে দিচ্ছে। বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের বাধা দিচ্ছে। আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চাই। দুপুর ২টার পর শিক্ষার্থীরা বৃষ্টি ও পুলিশের বাধা উপেক্ষা করে গণমিছিল করেন। বিকেল ৩টার দিকে তারা বিভিন্ন সড়ক ঘুরে শিববাড়ী, সোনাডাঙ্গা ও গল্লামারী হয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে অবস্থান নেয়। পরে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, টিয়ারশেল ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেওয়া হয়েছে। টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। এতে অনেকেই আহত হয়েছেন। এভাবে শিক্ষার্থীদের আন্দোলন দমানো যাবে না।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments