Homeআঞ্চলিকবেসরকারি স্কুল-মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন। 

বেসরকারি স্কুল-মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন। 

আনোয়ার হোসাইন(হৃদয়) নিজস্ব সংবাদদাতাঃ

সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বৈষম্য দূরীকরণে পটুয়াখালীর রাঙ্গাবালীতে মানববন্ধন করেছে বেসরকারি স্কুল-মাদ্রাসায় কর্মরত শিক্ষক-কর্মচারীরা। মঙ্গলবার বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ চত্ত¡রে এ আয়োজন করা হয়।

মাধ্যমিক পর্যায়ের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি বিদ্যালয়ের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা এবং শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে এ কর্মসূচি করা হয়।

এতে উপজেলার বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষক-কর্মচারী অংশ নেন। বেসরকারি মাধ্যমিক শিক্ষা পরিবারের আয়োজিত এ কর্মসূচিতে বক্তব্য রাখেন, উপজেলার সাজির হাওলা আকবাড়িয়া দাখিল মাদ্রাসার সুপার সুলতানুর রহমান ও বড়বাইশদিয়া এ হাকিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহতাব হোসাইন প্রমুখ।

কর্মসূচিতে বক্তারা বলেন, মাধ্যমিক স্তরের ৯৭% বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানগুলো জাতীয়করণ করা অত্যন্ত জরুরি। একই শিক্ষাগত যোগ্যতা, একই বই পড়ানো, একই বোর্ডের আওতায় পরীক্ষা। অথচ সরকারি ও বেসরকারি নাম দিয়ে আর্থিক ও সামাজিক মর্যাদার মধ্যে বৈষম্য তৈরি করে রাখা হয়েছে। যা শিক্ষার গুণগত মান উন্নয়নে প্রধান অন্তরায়। তাই শিক্ষার সকল অংশীজনের প্রাণের দাবি মাধ্যমিক শিক্ষা শতভাগ জাতীয়করণের।

এবিষয়ের একই দাবিতে বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব বরাবর স্মারকলিপি প্রদানের ঘোষণা দেওয়া হয় কর্মসূচিতে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments